Angry at Hong Kong movement, Jinping threatens.(হংকং আন্দোলনের ক্ষুব্ধ, জিনপিংকে হুমকি)

হংকং আন্দোলনের ক্ষুব্ধ, জিনপিংকে হুমকি:হংকংয়ে বিক্ষোভ থামাতে না পেরে হতবাক, চীনা রাষ্ট্রপতি শি জিনপিং অসন্তুষ্টদের কঠোর হুঁশিয়ারি দিয়েছিলেন যে চীনকে ভেঙে দেওয়ার যে কোনও প্রচেষ্টা “চূর্ণবিচূর্ণ” হবে। বিবিসি চীনা সরকার ব্রডকাস্টার সিসিটিভির বরাত দিয়ে জানিয়েছে যে রবিবার নেপালের রাষ্ট্রীয় সফরকালে তাঁর এই মন্তব্য এসেছে।

 

রবিবার হংকংয়ের অনেক শান্তিপূর্ণ সমাবেশ দাঙ্গা পুলিশ এবং বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষে পরিণত হয়েছিল। প্রো-বেইজিং পাবলিক ট্রান্সপোর্ট স্টেশন এবং দোকান ক্ষতিগ্রস্থ হয়েছিল।রয়্যাল্টি অনেক এলাকায় নেওয়া হয়েছিল এবং এমটিআর-হংকং মেট্রোর কমপক্ষে ২ টি স্টেশন রবিবার বিকালের মধ্যে বন্ধ করে দেওয়া হয়েছিল।
পুলিশ বলেছে যে তারা বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে খুব সামান্য শক্তি ব্যবহার করেছিল, তবে টেলিভিশনের ফুটেজে দেখা গেছে যে সপ্তাহান্তে ক্রেতারাও বিশৃঙ্খলায় পড়েছিলেন। কর্মকর্তারা শপিং সেন্টারে পৌঁছানোর পরে কিছু লোককে চিৎকার করে আহত হতে দেখা গেছে।
শপিংমলে প্রতিবাদকারীদের সমর্থনে স্লোগান দিচ্ছিল লোকদের উপর পুলিশ শক্তি প্রয়োগ করেছিল। সাউথ চায়না মর্নিং পোস্টের মতে প্রশাসন জানিয়েছে মং কোক থানায় একটি পেট্রোল বোমা নিক্ষেপ করা হয়েছিল এবং একজন পুলিশ কর্মকর্তার ঘাড়ে একটি চিরাচিহ্ন তৈরি করা হয়েছিল।
পুলিশ অফিসারের অবস্থা স্থিতিশীল। তার ব্যাগে একটি লাঠি পাওয়া গেছে এবং তাকে একজন ছদ্মবেশী পুলিশ অফিসার বলে মনে করা হয়েছিল বলে অভিযোগ করা হয় বলে অভিযোগকারীদের দ্বারা অপর একজনকে মারপিট করা হয়েছিল। চীনকে প্রত্যর্পণ করার প্রস্তাবের বিরুদ্ধে জুনে হংকংয়ে বিক্ষোভ শুরু হয়েছিল।
 Earn Easy

 Infolincks for more Trafics

admin

Dipankar Gharami is the admin of Incometec Lates News .He want to do social work and help others people. He know that all peace has hidden in Help to people. He always want to do some new and always obey that honesty is the Best policy for achieve.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *